হজ ফ্লাইট বাতিল: ৪০ কোটি টাকার রাজস্ব হারাল বিমান|bddhoni.com

manobkantha.com_-100

ভিসা জটিলতার কারণে বেশ কয়েকটি হজ ফ্লাইট বাতিল হওয়ায় ৪০ কোটি টাকার রাজস্ব আয় থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস বঞ্চিত হয়েছে।

বুধবার বেলা ১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোসাদ্দেক আহমেদ এই তথ্য জানান। ২০১৭ সালের হজযাত্রার পরিস্থিতি তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এখন পর্যন্ত ১৯টি হজ ফ্লাইট বাতিল হয়েছে। এর মধ্যে বুধবারও দুটি ফ্লাইট বাতিল হয়েছে। তবে পরিস্থিতি কঠিন হলেও তা নিয়ন্ত্রণের বাইরে নয়। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে হজ ফ্লাইট চালু রাখাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। পরিস্থিতি বেশ কঠিন, তবে এখনও নিয়ন্ত্রণ করা সম্ভব।

এ এম মোসাদ্দিক আহমেদ বলেন, ফ্লাইট বাতিল হওয়ার কারণে প্রায় ৪০ কোটি টাকা রাজস্ব আয়ের সুযোগ হারিয়েছে বিমান। আর বাতিল হওয়া ১৯টি ফ্লাইটে ৯ হাজার ৮৮৭ হজযাত্রী সৌদি আরবে যাওয়ার কথা ছিল। অন্য দেশেও হজ ফ্লাইট নিয়ে এমন পরিস্থিতি হয় কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্য দেশে এমন হয় না। কারণ অন্যান্য দেশে সরকারি ব্যবস্থাপনায় বেশির ভাগ মানুষ হজে যান। আর আমাদের দেশে বেসরকারি ব্যবস্থাপনায় বেশি মানুষ যান।

সংবাদ সম্মেলনে বিমান বাংলাদেশের পরিচালক (ফ্লাইট অফিসার) ফারহাদ হাসান জামিল, পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) মো. আলী আহসানসহ জনসংযোগ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *