দক্ষিণখান ফায়দাবাদ ট্রান্সেমিটারে ১৫ই আগষ্ট শোক দিবসে,দোয়া ও খাবার বিতরন- টাইগার রবি

1502801674-picy

সুমন পারভেজ

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎবার্ষিকী জাতীয় শোক দিবস শোকাশ্রু আর শ্রদ্ধায় পালিত হয়েছে।

মঙ্গলবার  দুপুরে রাজধানীর দক্ষিণ, ফায়দাবাদ ট্রানেসমিটার জাতির পিতার শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে জাতীয় শোক দিবসের দোয়া খাবার বিতরন কর্মসূচি শুরু হয়। এরপর রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ আপামর জনতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠাঠানটি আয়োজন করেন.. দক্ষিণখান থানা আওয়ামী লীগ এর জনাব রবিউল ইসলাম (টাইগার রবি) বিশেষ অতিথি ছিলেন মফিজ উদ্দিন বেপারী সহ সভাপতি ঢাকা মহানগর উত্তর।  এরপর একে একে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম দক্ষিণখান ছাত্রলীগ এর সাবেক সহ সভাপতি  রাসেল আলম, যুবলীগ,জুয়েল, মহিলা আওয়ামী লীগ যুব মহিলা লীগ, , স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ ও তাঁতী লীগের নেতাকর্মীরা দোয়া মাহফিলে অংশ নেন।

সবার উপস্থিত আলোচনায় উঠে আসে…….
১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে পরিবার-পরিজনসহ নৃশংসভাবে শহীদ হন ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বর সড়কের বাসভবনে। কতিপয় বিশ্বাসঘাতক রাজনীতিকের চক্রান্ত এবং সেনাবাহিনীর বিপথগামী সদস্যের নির্মম বুলেটের আঘাতে বঙ্গবন্ধুর সঙ্গে সেদিন প্রাণ হারান তার প্রিয় সহধর্মিণী বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল ও দশ বছরের শিশুপুত্র শেখ রাসেল এবং নবপরিণীতা দুই পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল। কিন্তু ভাগ্যের অদৃষ্ট লিখনে সেদিন প্রবাসে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *