আজ থেকে ভারতীয় সিনেমা সিলগালা : ডিপজল

Dipjol20170618151814

বাংলাদেশ সেন্সর বোর্ড ঘেরাও করে বিক্ষোভ করছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৪ সংগঠন নিয়ে গঠিত ‘চলচ্চিত্র ঐক্যজোট’। এতে চলচ্চিত্র সংশ্লিষ্ট নেতা কর্মীরা অংশ নিয়েছেন।  বাদ যাননি জনপ্রিয় খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

এ প্রসঙ্গে মনোয়ার হোসেন ডিপজল বলেন, ‘ভারতীয় স্যাটেলাইট চ্যানেলগুলো বাংলাদেশে চলছে অথচ আমাদের কোনো স্যাটেলাইট চ্যানেল ভারতে চলতে দেয়া হয় না। ভারতীয় স্যাটেলাইট চ্যানেলগুলো না দেখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান রইল।’

তিনি আরো বলেন, ‘এক ফোঁটা রক্ত থাকতে ভারতীয় কোনো সিনেমা বাংলাদেশে চলতে দেয়া হবে না। আজকের পর থেকে ভারতীয় সিনেমা সিলগালা। আমরা দেখব তারপরও কীভাবে ভারতীয় সিনেমা বাংলাদেশে চলে!’

পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার সকালে বিএফডিসি গেটে সমবেত হয় সংগঠনের নেতা-কর্মীরা।  এরপর দুপুর ১টার দিকে সেন্সর বোর্ড ঘেরাও করার ঘোষণা দিয়ে সেন্সর বোর্ড অভিমুখে যাত্রা শুরু করে। মগবাজারের ইস্কাটনে সেন্সর বোর্ডের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা।

এদিকে তথ্য মন্ত্রণালয়ের আহ্বানে চলচ্চিত্র ঐক্যজোটের একটি প্রতিনিধি দল তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে জানা গেছে।

যৌথ প্রযোজনার সঠিক নিয়ম-নীতির তোয়াক্কা না করে অহরহ নির্মিত হচ্ছে চলচ্চিত্র। এমন অভিযোগ এনে বেশ কিছুদিন ধরেই চলচ্চিত্র ঐক্যজোট প্রতিবাদ জানিয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *